শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
ভুয়া নিয়োগপত্র দিয়ে কোটি টাকা হাতিয়ে নেওয়া চক্রের প্রধান শিবলু লোমান চৌধুরী গ্রেফতার! লালমনিরহাট সদর উপজেলায় চেয়ারম্যান পদে ২জন, ভাইস চেয়ারম্যান পদে ৬জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল কালীগঞ্জ ও আদিতমারী উপজেলার প্রার্থীরা ব্যস্ত প্রচারণায়! অতীত ও চলমান জীবনের প্রতিচ্ছবি- মহান মে দিবস ২০২৪ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত লালমনিরহাটে গাছে গাছে জাম্বুরা ধরেছে লালমনিরহাট আইন মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ও উপাধ্যক্ষ পদে নিয়োগ পরীক্ষা স্থগিত! শ্রমিক নেতা হত্যা মামলায় দুই বিএনপির নেতা কারাগারে! তীব্র তাপদাহে তৃষ্ণার্ত মানুষের মাঝে খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ অনুষ্ঠিত মাঠ জুড়ে শোভা পাচ্ছে সোনালী ধানের শীষ
রাতের আধারে সড়ক ও জনপথ বিভাগের কাজ নিয়ে জনমনে সংশয়

রাতের আধারে সড়ক ও জনপথ বিভাগের কাজ নিয়ে জনমনে সংশয়

আলোর মনি রিপোর্ট: লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলায় পলাশী বাজারের পর হতে শ্রুতিধর পর্যন্ত ১২.৬কিলোমিটার কাজ চলছে রাতের আধারে। কাজের মান নিয়ে ঐ এলাকার জনমনে সংশয় দেখা দিয়েছে।

 

জানা যায়, সড়ক ও জনপথ বিভাগের ১২.৬কিলোমিটার কাজের জন্য ৩৫কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। আর এ কাজটি পেয়েছে ময়েন উদ্দিন বাসী নামে এক ঠিকাদারী প্রতিষ্ঠান।

 

দেখা যায়, রাত ১১টায় পুরো দমে কাজ চলছে। তদারকিতে দেখা গেল না সংশ্লিষ্ট দপ্ততরের কোন কর্মকর্তা-কর্মচারীকে।

 

পূর্বের কার্পেটিং তুলে ও ভেঙ্গে যাওয়া পাড় মেরামত করার জন্য মাটি দিয়ে সড়কের দু পার্শ্ব উচু করে রাখা হয়েছে। আর বর্ষা মৌসুম হওযায় বৃষ্টির পানিতে সেই মাটি পুরো সড়কে ছড়িয়ে পড়েছে। কোথাও কোথাও মাটি দেবে গেছে। সড়কের উপরের মাটি পরিস্কার না করে ও দেবে যাওয়া জায়গা পূণঃরায় মেরামত না করে কার্পেটিং এর কাজ সম্পন্ন করা হচ্ছে। এতে সড়কটির স্থায়িত্ব নিয়ে প্রশ্ন উঠেছে।

 

এলাকাবাসী জানান, আমরা সাধারণ মানুষ জানি রাস্তার এই কাজ দিনের আলোতেই হওয়ার কথা। কিন্তু ঠিকাদারি প্রতিষ্ঠান রাতের আধারে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের ম্যানেজ করে সিডিউল অনুযায়ী সঠিক পরিমান বিটুমিন না দিয়ে কার্পেটিং এর কাজ করছে। নিয়ম অনুযায়ী সড়ক ও জনপথ বিভাগের একজন কর্মকর্তা-কর্মচারীর উপস্থিতে কাজ সম্পন্ন করার কথা থাকলেও তারা টাকা নিয়ে চলে যাচ্ছে। আর এই সুযোগকে কাজে লাগিয়ে ঠিকাদারী প্রতিষ্ঠান তাদের   সিডিউল ফাঁকি দিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ করেন তারা।

 

রাতে কাজ করার ব্যাপারে লালমনিরহাট সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মাহবুব আলমের কাছে জিজ্ঞাসা করা হলে তিনি সাংবাদিকদের বলেন, আমিতো আপনাদের দেখলাম না, আমি সাইডেই ছিলাম। রাত কয়টার সময় ছিলেন এ প্রশ্নের জবাবে ভূলভাল কথাবার্তা বলেন তিনি। এতেই বুঝা যায় কাজটা ক্যামন হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone